আরও তিন জেলায় সংযোগের অক্সিজেন সেবা

লেখাটি শেয়ার করুন

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

সংযোগ নিউজঃ

করোনায় সংক্রমিতদের অক্সিজেন সিলিন্ডার বা অক্সিজেন কনসেনট্রেটর মেশিন ঘরে পৌঁছে দেয়ার কাজটি গত বছর থেকেই করছে সামাজিক সংগঠন ‘সংযোগ : কানেক্টিং পিপল’। প্রতিদিনই দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনুরোধ আসে অক্সিজেন পৌঁছে দেওয়ার। সহজে ও দ্রুত মানুষের নিকট অক্সিজেন সেবা পৌঁছে দিতে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ ২৮টি জেলায় অক্সিজেন হাব তৈরি করেছে সংযোগ। সম্প্রতি এ তালিকায় যুক্ত হয়েছে গোপালগঞ্জ, জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জ জেলা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংযোগ জানায়, করোনায় আক্রান্ত যে কেউ চিকিৎসকের পরামর্শ সাপেক্ষে ঘরে বসে পাবেন সংযোগের অক্সিজেন সিলিন্ডার। গোপালগঞ্জে অক্সিজেন সিলিন্ডার পেতে যোগাযোগ করতে হবে ০১৭২৬৮৮৭৭৬৩ নম্বরে।জয়পুরহাট জেলায় এ সেবা পেতে যোগাযোগ করতে হবে ০১৭২৫৩৪৪৩৮৭ ও ০১৭৮৫২৬০১২৬ নাম্বারে।অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জজেলায় জরুরি অক্সিজেন সেবা পেতে এই নাম্বারে ফোন দিলেই হবে ০১৯১৪৭৪০১২২।

সংযোগ আরও জানায়, করোনাযুদ্ধ আমাদের সবার। চলুন সবাই মিলে একযোগে দেশের পাশে দাঁড়াই। স্বাস্থ্যবিধি মেনে চলুন। মাস্ক পড়ুন।

সাধারনত বাসায় কোনো করোনা রোগী থাকলে চিকিৎসকের ব্যবস্থাপত্র প্রদর্শনপূর্বক তাঁকে অক্সিজেন সরবরাহ করা হয়ে থাকে। দরিদ্র রোগীদের জন্য বিনামূল্যে এই সেবাটি সরবরাহ করছে সংযোগ।

তবে আর্থিকভাবে স্বচ্ছল রোগীদের জন্য একটি নূন্যতম সার্ভিস চার্জ নেয়া হচ্ছে, যেটা দিয়ে অক্সিজেন ও সিলিন্ডার সংগ্রহ, সিলিন্ডার স্যানিটাইজ করা, রোগীর বাসায় পৌঁছে দেয়ার কাছে নিয়োজিতদের সম্মানি ও ভাতা দেয়ার কাজে ব্যয় হয়। করোনায় চাকুরি হারানো তরুণরা মানুষের ঘরে ঘরে সংযোগের এই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়ার কাজটিতে যুক্ত আছে।

আরও পড়ুন

ব্লগ

মে মাসে সংযোগের অক্সিজেন সেবা পেল ১’শ জন

চলতি বছরের মে মাসে সামাজিক সংগঠন সংযোগঃ কানেক্টিং পিপল-এর অক্সিজেন সেবা পেয়েছে মোট ১’শ জন। এরমধ্যে ঢাকা শহরে ৫৬ জন ও ঢাকার বাহিরে সেবা পেয়েছে ৪৪জন। বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংযোগ।

ব্লগ

অক্সিজেন সেবায় সংযোগের পাশে সিদরা ফাউন্ডেশন

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন সঙ্কট মোকাবেলায় সামাজিক সংগঠন ‘সংযোগঃ কানেক্টিং পিপল’ এর অক্সিজেন হাবে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও ১টি অক্সিজেন কন্সেনট্রেটর দিয়েছে সিদরা ফাউন্ডেশন।

সংযোগ স্বেচ্ছাসেবী হতে চান?

আপনার জীবন বৃত্তান্ত মেইল করুন আমাদের ঠিকানায়

Scroll to Top