সিলিন্ডারে বাঁচবে জীবন

ফ্রি অক্সিজেন চাই,
সিলিন্ডার ভর্তি ফ্রি অক্সিজেন

আপনার দেয়া সিলিন্ডার বাঁচিয়ে দিতে পারে অসু্স্থ একজনকে। চলুন সবাই মিলে বাংলাদেশের পাশে দাড়াই।

সংযোগ উদ্যোগ

সিলিন্ডার দিন,
অক্সিজেন পৌঁছে দেব

কোভিড–১৯–এর সবচেয়ে ভয়াবহ পর্যায়টি হচ্ছে যখন অসুস্থ ব্যক্তির শ্বাস নিতে কষ্ট হয়। এ কারণে কোভিড–১৯ বললেই দমবন্ধকর অবস্থাটিই প্রকট হয়ে ওঠে। বুকের ভেতরটা কেমন ভারী হয়ে আসে। যেন শব্দটি শোনামাত্রই শ্বাসকষ্ট হচ্ছে। এ রোগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে যাদের অবস্থা গুরুতর হয়, তাদের দ্রুততার সঙ্গে কৃত্রিম শ্বাস–প্রশ্বাস দিতে হয়। আর মধ্যম পর্যায়ের আক্রান্ত ব্যক্তিদেরও অক্সিজেন সরবরাহ করতে হয়। ফলে কোভিড–১৯–এর এই সময়ে অক্সিজেন নিয়ে একধরনের হাহাকার তৈরি হয়েছে। এই হাহাকারের কারণটি মূলত অক্সিজেন সরবরাহ যন্ত্রের স্বল্পতার কারণে সৃষ্টি হয়েছে। এ অবস্থায় ‘সিলিন্ডার দিন, অক্সিজেন পৌঁছে দেব’ স্লোগানকে সামনে  কাজ করছে ‘সংযোগ: কানেক্টিং পিপল’ পরিবার। 

যেভাবে সহায়তা করতে পারেন

১)আপনার বাসাবাড়িতে যদি খালি সিলিন্ডার থাকে,সেটা দেন।

২)আপনার ফ্যাক্টরিতে যদি পড়ে থাকে,সেটা দেন (আমাদের অক্সিজেন সিলিন্ডার নিয়ে কাজ করা টেকনিকাল এক্সপার্ট লোকজন আছেন,তারা ক্লিয়ারেন্স দিলে সেটা ইউজ করা যাবে )(১৫/২০টা ফ্যাক্টরি ইচ্ছে করলেই দিতে পারে)। যদি কিনে দিতে চান,তাও দেন। 

 

)যদি কোন অক্সিজেন সিলিন্ডার সাপ্লায়ার তার কাছে থাকা সিলিন্ডার থেকে ১০টা সিলিন্ডার এই চ্যারিটি কাজে দেন,এরকম চারজন অক্সিজেন সাপ্লায়ার ৪০টা দিলেই সমাধান হয়ে যায় অল্প পরিসরে অক্সিজেন সাপ্লাইয়ের কাজ।

৫)কেউ বিজিএমইএ, বিকেএমইএ,ফার্মাসিউটিক্যালস,বিভিন্ন ম্যানুফাকচারিং কোম্পানিকে বলেন খালি সিলিন্ডার দিতে,তারা মানা করবে না।

 

সংযোগের ফেসবুক গ্রুপে যুক্ত হোন

খালি অক্সিজেন সিলিন্ডার দিন

আপনার খালি অক্সিজেন সিলিন্ডার আমাদের দিন, আমরা সেগুলো বিনামূল্যে রিফিল করে পৌঁছে দেবো।

অক্সিজেন প্রকল্পে স্বেচ্ছাসেবি হোন

কি খুলনা, কি চট্টগ্রাম বা ঢাকা, মানুষকে অক্সিজেন পৌছে দেয়ার এ উদ্যোগে যুক্ত হতে পারেন আপনি।